বার্তা পাঠান
খবর
বাড়ি > খবর > সম্পর্কে কোম্পানির খবর হিমায়ন ইউনিটগুলির দুর্বল হিমায়ন কার্যকারিতার কারণ কী?
ঘটনাবলী
যোগাযোগ করুন
86-20-86166280
এখনই যোগাযোগ করুন

হিমায়ন ইউনিটগুলির দুর্বল হিমায়ন কার্যকারিতার কারণ কী?

2024-04-18

সম্পর্কে সর্বশেষ কোম্পানি খবর হিমায়ন ইউনিটগুলির দুর্বল হিমায়ন কার্যকারিতার কারণ কী?

এর কারণ কি? দরিদ্রদের জন্য রেফ্রিজারেশন পারফরম্যান্স এর রেফ্রিজারেশন ইউনিট?

 

1. রেফ্রিজারেন্ট ফুটো

ত্রুটি বিশ্লেষণ সিস্টেমে রেফ্রিজারেন্ট ফুটো পরে, শীতল করার ক্ষমতা অপর্যাপ্ত, শোষণ এবং নিষ্কাশন চাপ কম,এবং বিরামবিহীন "চিৎকার" বায়ু প্রবাহ শব্দ এ শোনা যাবেসম্প্রসারণ ভ্যালভ, যা স্বাভাবিকের তুলনায় অনেক বড়।বাষ্পীভবনযদি প্রসারণ ভালভের গর্ত বড় হয়, শোষণ চাপ এখনও উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয় না। বন্ধ করার পরে,সিস্টেমের ভারসাম্য চাপ সাধারণত একই পরিবেষ্টিত তাপমাত্রার সাথে মিলে যাওয়া স্যাচুরেশন চাপের চেয়ে কম.

০ সমাধান ০ রেফ্রিজারেন্ট ফুটো হওয়ার পরে, রেফ্রিজারেন্ট দিয়ে সিস্টেমটি পূরণ করতে তাড়াহুড়ো করবেন না। পরিবর্তে, অবিলম্বে ফুটো পয়েন্টটি সনাক্ত করুন এবং রেফ্রিজারেন্ট দিয়ে পূরণ করার আগে এটি মেরামত করুন।

 

2রক্ষণাবেক্ষণের পরে অত্যধিক শীতল পদার্থ ভর্তি

ত্রুটির বিশ্লেষণ যদি মেরামত করা রেফ্রিজারেশন সিস্টেমে ভরাট রেফ্রিজার্যান্টের পরিমাণ সিস্টেমের ধারণক্ষমতা অতিক্রম করে তবে রেফ্রিজার্যান্টটি সিস্টেমের একটি নির্দিষ্ট ভলিউম দখল করবেকন্ডেনসার, তাপ অপচয় এলাকা হ্রাস, এবং তার হিমায়ন দক্ষতা হ্রাস।বাষ্পীভবন সঠিকভাবে ঠান্ডা হবে না, এবং গুদামে ঠান্ডা ধীর হবে.

০ সমাধান ০ অপারেটিং পদ্ধতি অনুসারে, উচ্চ চাপ বন্ধের ভালভের অতিরিক্ত রেফ্রিজারেন্ট মুক্তি দেওয়ার আগে কয়েক মিনিটের জন্য বন্ধ করা প্রয়োজন। এই সময়ে,সিস্টেমে অবশিষ্ট বায়ু একসাথে মুক্তি দেওয়া যেতে পারে.

 

3. এখানে বাতাস আছেহিমায়ন ব্যবস্থা

ত্রুটি বিশ্লেষণঃ হিমায়ন ব্যবস্থায় বায়ু হিমায়ন দক্ষতা হ্রাস করবে।উল্লেখযোগ্য ঘটনা হল যে শোষণ এবং নিষ্কাশন চাপ বৃদ্ধি পায় (কিন্তু নিষ্কাশন চাপ নামমাত্র মান অতিক্রম করেনি), এবং কম্প্রেসার আউটলেট থেকে কনডেনসার ইনলেট থেকে তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়। সিস্টেমে বায়ুর উপস্থিতির কারণে, নিষ্কাশন চাপ এবং তাপমাত্রা উভয়ই বৃদ্ধি পায়।

০ সমাধান ০ কয়েক মিনিটের বন্ধের পর, উচ্চ চাপ বন্ধের ভালভ থেকে বেশ কয়েকবার বায়ু অবিচ্ছিন্নভাবে মুক্তি দেওয়া যেতে পারে,এবং কিছু রেফ্রিজারেন্ট প্রকৃত পরিস্থিতি অনুযায়ী যথাযথভাবে পূরণ করা যেতে পারে.

 

4কমপ্রেসার দক্ষতা

ত্রুটি বিশ্লেষণরেফ্রিজারেশন কম্প্রেসারপ্রকৃত নিষ্কাশন ভলিউমের হ্রাসকে বোঝায়, যার ফলে ধ্রুবক অপারেটিং অবস্থার অধীনে রেফ্রিজারেশন ক্ষমতার প্রতিক্রিয়াশীল হ্রাস ঘটে।এই ঘটনা প্রায়ই দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা হয়েছে যে কম্প্রেসার উপর ঘটে, বড় পরিধান, বিভিন্ন উপাদানগুলির মধ্যে বড় ফাঁক, এবং বায়ু ভালভের সিলিং পারফরম্যান্সের হ্রাস, যার ফলে প্রকৃত স্থানচ্যুতি হ্রাস পায়।

∙ সমাধান ∙ চেক করুন যে, সিলিন্ডার হেডের পেপার গ্যাসকেট ছিদ্র হয়েছে কি না এবং এর ফলে ফুটো হয়েছে কি না; চেক করুন যে, উচ্চ চাপ এবং নিম্ন চাপের এক্সজাস ভ্যালভের প্লেটগুলি শক্তভাবে বন্ধ নেই কি না;পিস্টন এবং সিলিন্ডার মধ্যে ফিট খালি পরীক্ষা করুন

 

5. অত্যধিক বরফবাষ্পীভবনের পৃষ্ঠে

ত্রুটি বিশ্লেষণ দীর্ঘমেয়াদী ব্যবহারশীতল সঞ্চয়বাষ্পীভবনগুলি নিয়মিত ব্যবধানে হিমশীতল করা উচিত। যদি হিমশীতল না হয় তবে বাষ্পীভবন পাইপলাইনে হিমশীতল স্তরটি আরও ঘন এবং ঘন হবে।যখন পুরো পাইপলাইন একটি স্বচ্ছ বরফ স্তর মধ্যে আবৃত করা হয়, তা তাপ স্থানান্তরকে গুরুতরভাবে প্রভাবিত করবে, যার ফলে গুদামের অভ্যন্তরের তাপমাত্রা প্রয়োজনীয় পরিসরের মধ্যে নেমে আসবে না।

সমাধান ডিফ্রোস্টিং বন্ধ করুন, বায়ু সঞ্চালনের অনুমতি দেওয়ার জন্য গুদামের দরজা খুলুন, অথবা ব্যবহার করুনফ্যানঅথবা অন্যান্য যন্ত্রপাতি যা রক্ত সঞ্চালন ত্বরান্বিত করে এবং হিমশীতল হওয়ার সময় কমিয়ে দেয়।

 

6আছে। রেফ্রিজার্যান্ট তেল বাষ্পীভবন পাইপলাইনে

ত্রুটি বিশ্লেষণঃ রেফ্রিজারেশন চক্রের সময়, কিছু রেফ্রিজার্যান্ট তেল বাষ্পীভবন পাইপলাইনে থাকে। দীর্ঘ সময়ের ব্যবহারের পরে, যখন বাষ্পীভবনে প্রচুর পরিমাণে অবশিষ্ট তেল থাকে,এটি তার তাপ স্থানান্তর প্রভাবকে গুরুতরভাবে প্রভাবিত করবে এবং খারাপ রেফ্রিজারেশনের কারণ হবে.

০ সমাধান ০ বাষ্পীভবন থেকে রেফ্রিজার্যান্ট তেল সরান ০ বাষ্পীভবন সরান, এটি পরিষ্কার করুন, এবং তারপর এটি শুকিয়ে ফেলুন ০ সহজেই বিচ্ছিন্ন করা যায় না,এটি বাষ্পীভবন ইনলেট থেকে সংকুচিত করা যেতে পারে এবং তারপর একটি স্প্রে ল্যাম্প দিয়ে শুকানো যেতে পারে.

 

7.রেফ্রিজারেশন সিস্টেম মসৃণ নয়

ত্রুটির বিশ্লেষণঃ ফ্রিজিং সিস্টেমটি খারাপভাবে পরিষ্কার করার কারণে, বেশ কয়েকবার ব্যবহারের পরে, ফিল্টারে ধীরে ধীরে ময়লা জমা হয় এবং কিছু জাল গর্ত বন্ধ হয়ে যায়।যার ফলে রেফ্রিজার্যান্টের প্রবাহ হ্রাস পায় এবং রেফ্রিজারেশন প্রভাবকে প্রভাবিত করেসিস্টেমের সম্প্রসারণ ভালভ এবং কম্প্রেসার সাকশন পোর্টে ফিল্টার স্ক্রিনটিও সামান্য ব্লকিং দেখায়।

সমাধান মাইক্রো ব্লকিং উপাদান অপসারণ, পরিষ্কার, শুকনো, এবং তারপর পুনরায় ইনস্টল করা যেতে পারে।

 

8ফিল্টার ব্লক

ত্রুটি বিশ্লেষণঃ দীর্ঘদিন ধরে ডেসিকেন্ট ব্যবহার করা হয়েছে এবং ফিল্টারটি সিল করার জন্য একটি পেস্ট গঠন করে, অথবা ফিল্টারের ভিতরে ধীরে ধীরে ময়লা জমা হয়, যা ব্লকিংয়ের কারণ হয়।

সমাধান ফিল্টারটি সরিয়ে ফেলুন, এটি পরিষ্কার করুন এবং শুকিয়ে ফেলুন, এটি একটি নতুন ডেসিকেন্ট দিয়ে প্রতিস্থাপন করুন এবং এটি সিস্টেমে ইনস্টল করুন।

 

9. ভিতরে রেফ্রিজারেন্ট ফুটোএক্সপেনশন ভ্যালভের তাপমাত্রা সনাক্তকরণ প্যাকেজ

√ ত্রুটি বিশ্লেষণ √ এক্সপেনশন ভালভ তাপমাত্রা সংবেদক প্যাকেজে তাপমাত্রা সেন্সর এজেন্টের ফুটো পরে, ঝিল্লি নীচে দুটি শক্তি ঝিল্লি আপ ধাক্কা,ভ্যালভের গর্ত বন্ধ হয়ে যায় এবং সিস্টেমের মধ্যে রেফ্রিজারেন্ট পাস না হয়এই সময়ে, সম্প্রসারণ ভালভ ঠান্ডা হয় না, নিম্ন চাপটি শূন্য, এবং বাষ্পীভবনে কোনও বায়ু প্রবাহের শব্দ শোনা যায় না।

সমাধান মেশিন বন্ধ করুন এবং বন্ধ ভালভ বন্ধ করুন। ফিল্টার ব্লক করা আছে কিনা তা পরীক্ষা করার জন্য সম্প্রসারণ ভালভটি সরান। যদি না হয়,এটি বায়ুচলাচল করা হয় কিনা তা দেখতে সম্প্রসারণ ভালভ ইনলেট ফুঁ একটি ডোজ ব্যবহার করুন. এটি চাক্ষুষভাবে পরিদর্শন বা পরিদর্শন করার জন্য disassembled, এবং ক্ষতিগ্রস্ত হলে প্রতিস্থাপন করা যেতে পারে।

 

10.শীতল স্টোরেজে বায়ু-শীতল কনডেনসারগুলির শীতল প্রভাব দুর্বল

ত্রুটি বিশ্লেষণ

1 ফ্যান চালু নেই।

২. ফ্যান মোটর ক্ষতিগ্রস্ত।

3 ফ্যান বিপরীত দিক।

4 পরিবেষ্টিত তাপমাত্রা উচ্চ (40 °C এর উপরে) ।

৫. কন্ডেনসার এর শীতলকারী পাতা তেল এবং ধুলো দ্বারা বন্ধ হয়ে যায়, যা বায়ু সঞ্চালনকে বাধা দেয়।

০ সমাধান ০ পৃষ্ঠের ধুলো অপসারণের জন্য স্টিলের তারের ব্রাশ ব্যবহার করুন, অথবা এটি পরিষ্কার করুন।

 

11.ঠান্ডা স্টোরেজে জল-শীতল কনডেনসারগুলির শীতল প্রভাব দুর্বল

ত্রুটি বিশ্লেষণ

1 শীতলওয়াটার ভ্যালভখোলা নেই বা খোলা খুব ছোট, ইনপুট জলের চাপ খুব কম

2 পানি ভলিউম নিয়ন্ত্রণ ভালভ ত্রুটিপূর্ণ।

3 কনডেনসার টিউব দেয়ালের স্কেল তুলনামূলকভাবে পুরু।

সমাধান ঠান্ডা জল ভলিউম পরীক্ষা করুন। স্কেল অপসারণ করুন।

 

12. সেখানে বায়ু অবশিষ্ট আছেসিস্টেম

সিস্টেমে বায়ু সঞ্চালন আছে, যা উচ্চ নিষ্কাশন চাপ, উচ্চ নিষ্কাশন তাপমাত্রা, গরম নিষ্কাশন পাইপ, খারাপ শীতল প্রভাব, সংক্ষেপক অল্প সময়ের জন্য চলমান হতে পারে,এবং নিষ্কাশন চাপ স্বাভাবিক মান অতিক্রম করে.

[সমাধান] মেশিন বন্ধ করুন এবং নিষ্কাশন ভালভের গর্তে বায়ু ছেড়ে দিন।

 

13বন্ধের কারণনিম্ন শোষণ চাপ দ্বারা

ত্রুটি বিশ্লেষণঃ যখন সিস্টেমে শোষণ চাপ চাপ রিলে এর সেট মানের চেয়ে কম হয়, তার পরিচিতি কাজ করবে এবং শক্তি সরবরাহ বন্ধ করবে।

১. রেফ্রিজারেন্ট ফুটো ২. সিস্টেম ব্লক হয়ে গেছে

 

14তাপমাত্রা নিয়ন্ত্রক নিয়ন্ত্রণের বাইরে

ত্রুটি বিশ্লেষণঃতাপমাত্রা নিয়ন্ত্রকসেট করতে ব্যর্থ হয় বা তাপমাত্রা সংবেদক প্যাকেজটি ভুলভাবে ইনস্টল করা হয়।

০ সমাধান ০ তাপমাত্রা নিয়ন্ত্রকটি সরিয়ে নিন তার পরিচিতিগুলি পরীক্ষা করতে এবং তাপমাত্রা সংবেদক বাল্বের অবস্থান সামঞ্জস্য করতে

আপনার তদন্ত আমাদের সরাসরি পাঠান

গোপনীয়তা নীতি চীন ভাল মানের বাণিজ্যিক প্রদর্শন ফ্রিজার সরবরাহকারী. কপিরাইট © 2014-2024 commercialdisplayfreezer.com . সমস্ত অধিকার সংরক্ষিত.